Monday , June 21 2021

লাল বেনারসির বদলে গায়ে উঠল সাদা কাফন

বিয়েবাড়িতে জাঁকজমকভাবে সাজানো হয়েছিল গেট আর প্যান্ডেল। চলছিল আনন্দ-উল্লাস। হঠাৎ সব আনন্দ বিষাদে পরিণত হলো। গেট দিয়ে লাল বেনারসি শাড়ি পরে শ্বশুরবাড়ি যাওয়ার কথা থাকলেও সাদা কাফনে বের হলো নিথর দেহ। বৃহস্পতিবার রাতে হৃদয়বিদারক ঘটনাটি ঘটেছে হবিগঞ্জের মাধবপুর উপজেলার বাড়াচান্দুরা গ্রামে।

মৃতের নাম সুইটি আক্তার। তিনি একই গ্রামের মো. রশিদ মিয়ার মেয়ে। জানা গেছে, কিছুদিন ধরে জ্বর, ঠাণ্ডা ও গলা ব্যথায় ভুগছিলেন সুইটি। এরই মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহজাদপুরের মো. শহীদ মিয়ার ছেলে স্বপন মিয়ার সঙ্গে তার বিয়ে ঠিক হয়। শুক্রবার লাল বেনারসি পরে তার শ্বশুরবাড়ি যাওয়ার কথা ছিল।

বৃহস্পতিবার বাড়িতে চলছিল গায়ে হলুদের আনন্দ। হঠাৎ সুইটি অসুস্থ হয়ে পড়লে স্থানীয় মা-মনি ক্লিনিকে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় নেয়া হয় তিতাস হসপিটালে। সেখান থেকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসক।

সবশেষে চিকিৎসকরা ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেন। দুপুরে অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেয়ার পথে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল এলাকায় সুইটির মৃত্যু হয়। সুইটির মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মুহূর্তেই বিয়েবাড়ি বিষাদে পরিণত হয়। এমন দিনে সুইটির মৃত্যু মেনে নিতে পারছেন না স্বজন ও এলাকাবাসী। ঘটনাটি খুবই মর্মান্তিক বলে জানান স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমেদ হেলাল।