Wednesday , April 21 2021

জেনে নিন কম উচ্চতার মেয়েরা নিজেদের আরও আকর্ষণীয় করে তুলবেন যেভাবে!

আজকের দিনে নিজেকে একটু বেশি সুন্দর এবং আরও একটু ফ্যাশনেবল দেখাতে কে না চায়। এক্ষেত্রে লম্বা নারীদের চেয়ে কম উচ্চতার নারীরা ফ্যাশনে একটু পিছিয়ে। আপনি কম উচ্চতার বলে মন খা’রাপের কোন কারণ নেই।

কেননা এখন খাটো নারীরাও আ’ক’র্ষণীয় ফ্যাশনের অধিকারী হতে পারেন। এখন তাদের ফ্যাশনেরও বহু সুযোগ রয়েছে। অনেকেই আছেন যারা কিছু বিষয় না জা’নার কারণে সঠিকভাবে কাজে লা’গাতে পারেন না। কাজেই বিষয়গুলো জে’নে ফ্যাশনে আপনিও হয়ে উঠুন আ’ক’র্ষণীয়।

হাই হিল এড়িয়ে চলুন

কম উচ্চতার নারীদের বেশিরভাগই মনে করেন উঁচু হিল পড়লে তাদের লম্বা লাগবে। ফলে যে কোন ফ্যাশনে তাদের মানানসই লাগবে। আ’সলে এটা ঠিক নয়। বরং উঁচু হিলের পরিবর্তে মাঝারি উঁচু জুতা কিংবা ফ্ল্যাট জুতা ব্যবহার ক’রতে পারেন। এতে ফ্যাশনের পাশাপাশি পায়ের আরামও নি’শ্চিত হবে।

পোশাক নির্বাচনে সত’র্ক থাকুন

বহু কাপড় বা বেশভূষায় অতিরি’ক্ত বড় দেখা যায়। এটা ভেবে পোশাক পড়লে কখনই নিজে’র পছন্দসই পোশাক পড়া যায় না। কাজেই নিজে’র ফ্যাশন ধ’রে রাখতে কম উচ্চতার নারীরা কিডস সেকশনের বড় পোশাকগুলো খুঁজে দে’খতে পারেন।

অতিরি’ক্ত অলঙ্কার নয়

কম উচ্চতার মেয়েরা প্রয়োজনের তুলনায় বেশি গহনা পড়লে দে’খতে অনেক খা’রাপ লাগে। তাই এ ব্যাপারেও নজর দিন।

সাইজে’র বিষয়টি মাথায় রাখু’ন

যে কোন পোশাক একবার কেনার পর তা পাল্টানো কিংবা ঠিক করে নেওয়া অনেক ঝামেলার। তাই কেনার সময়ই সাইজে’র বিষয়টি মাথায় রাখু’ন। এতে আপনার অনেক ঝামেলা ও অর্থ বাঁচবে।

ম্যাক্সি ও স্কার্ট

অনেকেই আছেন যারা মনে করেন ম্যাক্সি ও স্কার্টে তাদের আরও বেশি খাটো দেখায়। এটা আ’সলে ভুল ধারণা। চাইলে বড় আ’কারের টি-শার্ট ও সোয়েটারও পড়তে পারেন। এক্ষেত্রে বড় সাইজে’র বদলে রেগুলার সঠিক মাপের পোশাক পড়তে পারেন। এতে আপনাকে অনেক আ’ক’র্ষণীয় লাগবে। তথ্যসূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।