Wednesday , April 21 2021

এবার বোর্ড সভাপতির পদেও তরুণ নেতৃত্বের দাবি মাশরাফি ভক্তদের!

জাতীয় ক্রিকেট দলে তরুণদের সুযোগ করে দিতেই মাশরাফিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ থেকে বাদ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। নির্বাচক থেকে শুরু করে ক্রিকেট বোর্ডের সকল কর্মকতার সাথে বৈঠকের মাধ্যমেই এমন সিদ্ধান্ত নিয়েছে তারা।

এই বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন গণমাধ্যমকে জানিয়েছেন ম্যাশ দলে থাকতে চেয়েছিলেন, তবে তার এই চাওয়াকে প্রাধান্য না দিয়ে ভবিষ্যতের বাংলাদেশকে শক্তিশালী করতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা।

আর মাশরাফির জায়গা না হওয়াতে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে কাটাছেড়া, বিশেষ করে মাশরাফী ভক্তরা কোনোভাবেই মেনে নিতে পারছেন না তার এমন বিদায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্টের মাধ্যমে বিভিন্নভাবে বলার চেষ্টা করেছেন মাঠ থেকেই কেন বিদায় দেয়া হলো না ম্যাশকে। এমনকি দেশের শীর্ষ গণমাধ্যম কর্মীরাও এই ব্যাপারটি নিয়ে আক্ষেপ প্রকাশ করেছেন।

যে তারুণ্যের জয়যাত্রার জন্য ম্যাশকে এভাবে বাদ দেয়া হলো সেটি নিয়েও প্রশ্ন তুলছেন ম্যাশভক্তরা। তাদের কথা, যে যুক্তিতে বাদ দেয়া হয়েছে ম্যাশকে একই যুক্তিতে রদবদল হোক বিসিবিতেও। অনেকে তো বোর্ডের শীর্ষ পদেও অপেক্ষাকৃত তরুণ মাশরাফীকে দেখতে চাইছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কথার ফোয়ারা ছুটিয়েছেন অনেকে।

তবে ক্রিকেট থেকে একেবারে বিদায় নিচ্ছেন না জাতীয় দলের সাবেক এই ক্যাপ্টেন। বিপিএল, বিসিএল ও বিভিন্ন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টগুলোতে তিনি খেলবেন। আবারও মাঠ মাতাবেন মাশরাফী।

বিসিবি সংশ্লিষ্টরা বলছেন, ম্যাশ ভক্তদের এতটা হতাশ হবার কোনো কারণ নেই। দেশের ক্রিকেটের কথা চিন্তা করেই মাশরাফীকে বিশ্রাম দিয়েছে বিসিবি।