Thursday , January 28 2021

ব্যাট হাতে ৭ চার ২ ছয়ে ৮২ রানে প্যাভিলিয়নে ফিরেছেন আশরাফুল

ব্যাট হাতে মাঠে নেমে আবারও দ্যুতি ছড়িয়েছেন মোহাম্মদ আশরাফুল। সম্প্রতি মাঠে নেমে যেন পুরনো রুপে আবির্ভূত হয়েছেন এই ব্যাটসম্যান। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে তুলোধুনো করেছেন বোলারদের।

সম্প্রতি আশরাফুল নিজের সত্যায়িত ফেসবুক পেইজে একটি ভিডিও পোস্ট করেন। যেখানে দেখা যায়, প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত ব্যাট করছেন তিনি। ভিডিওটি পোস্ট করে আশরাফুল ক্যাপশনে লেখেন, ‘’প্রস্তুতি ম্যাচে ৮২ রান করার কিছু ভিডিও ক্লিপ।‘’ সেই প্রস্তুতি ম্যাচে অংশ নিয়ে ৭টি চার এবং ২টি ছক্কার আদলে এই ৮২ রান আসে আশরাফুলের ব্যাট থেকে।

বিশ্বের সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল বর্তমানে বাংলাদেশ দল থেকে ঢের দূরে রয়েছেন। বিপিএলে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে ফেঁসে যাওয়ার পর কেটে গেছে লম্বা সময়। বয়সের ভারও যেন কিছুটা বেড়ে গেছে। আগের সেই তরুণ আশরাফুল এখন আর নেই। নিজের ফিটনেস নিয়ে অবশ্য এখনও সমানতালে কাজ করে যাচ্ছেন তিনি।

জাতীয় দলে খেলা না হলেও নিষেধাজ্ঞা থেকে ফিরে ঘরোয়া ক্রিকেটে খেলে যাচ্ছেন এই ব্যাটসম্যান। সবসময় হয়ত পারফরম্যান্সের ধার দেখাতে পারছেন না। কিছু ম্যাচে রান পেলেও সেই ধারাবাহিকতা ধরে রাখাতে পারছেন না তিনি। ফলে জাতীয় দলে জায়গা পাবার সম্ভাবনা এখনও বেশ ক্ষীণ তার জন্য।

জাতীয় দলে সবসময় সেরা ক্রিকেটারদেরই ঠাই দেয়া হয়। তবে সেই সেরা ক্রিকেটার এখন আর হয়ে ওঠতে পারছেন না আশরাফুল। নিজের জায়গা থেকে চেষ্টা চালিয়ে জাতীয় দলে খেলার স্বপ্ন এখনও দেখে যাচ্ছেন তিনি। বর্তমানে দল থেকে দূরে থাকলেও এখনও যে ফুরিয়ে যান নি আশরাফুল সেই বার্তাই যেন দিয়ে যাচ্ছেন প্রতিভাবান এই ক্রিকেটার।

সাম্প্রতিক সময়ে তিনি তার ফেসবুক পেইজে আরও একটি ভিডিও পোস্ট করেছিলেন। যেখানে দেখা যায় অপরাজিত সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। যদিও সেটা বিসিবির আয়োজন করা কোনো টুর্নামেন্ট ছিল না। তার এই হাড় ভাঙ্গা পরিশ্রম দেখে বঙ্গবন্ধু টি২০ লীগে তাকে লুফে নেয় মিনিস্টার গ্রুপ রাজশাহী যেখানে তিনি এক ম্যাচে জয়ের ভুমিকাও পালন করেন।